সরিষাবাড়ীতে করোনা লকডাউন উপেক্ষা করে চলছে প্রাইভেট ও কোচিং বাণিজ্য

কেউ যাতে বুঝতে না পারে, তাই শিক্ষার্থীরা তাদের বাজারের ব্যাগে বই নিয়ে পড়তে আসছেন শিক্ষকদের বাসায়

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ পরিস্থিতি দিনদিন বেড়েই চলছে। তবুও যেন থেমে নেই কিছু অসাধু শিক্ষকদের প্রাইভেট ও কোচিং বাণিজ্যের দৌরাত্ম্য।

জানা গেছে, জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় শহরকেন্দ্রিক পৌরসভাস্থ এলাকায় কিছু সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকেরা সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে লকডাউনের মধ্যেই অবাধে চালিয়ে যাচ্ছেন প্রাইভেট ও কোচিং বাণিজ্য।

তথ্যানুসন্ধানে জানা গেছে, শিমলা বাজার আমতলা মেইন রোড় সংলগ্ন অণুবীক্ষণ কোচিং সেন্টার ভোর ৬টা হতে সকাল ১০টা পর্যন্ত নিয়মিত পাঠদান করছে করোনাকালীন সময়ে। এই সময় সরিষাবাড়ী সরকারি পাইলট গার্লস স্কুলের শিক্ষক ফজলুল হক টুলু(বিএসসি), শাকিল আহমেদ, বাঞ্ছারাম কর্মকার, আর ডি এম পাইলট উচ্চ বিদ্যালয়ের অমর কাজী, শাহীন স্কুলের মিজানুর রহমান মিজান,একটেল কোচিংয়ের সবুজ স্যার ও মুরাদ স্যার নিজস্ব বাসায় দলবেঁধে প্রাইভেট পড়াচ্ছেন প্রতিদিন বলে জানা যায়।

সরেজমিন গিয়ে দেখা গেছে, শিক্ষকদের শেখানো এক অভিনব পদ্ধতি। কেউ যাতে বুঝতে না পারে, তাই শিক্ষার্থীরা তাদের স্কুল ব্যাগ বাড়ীতে রেখে শপিং ও বাজারের ব্যাগে বই নিয়ে পড়তে আসছেন শিক্ষকদের বাসায়। এদিকে শিশুদের এমন গাদাগাদি পরিস্থিতি দেখে এলাকার সচেতনমহল বলছেন বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে কি করে শিক্ষকেরা কোমলমতি শিশুদের জীবন নিয়ে খেলা করে, এটা বোধগম্য নয়। গোটা পৃথিবীর মানুষ যেখানে বেঁচে থাকার প্রয়াসে কোভিড-১৯ সংক্রমণ হতে প্রতিকার ও প্রতিরোধ খোঁজছেন। সেখানে সরকার ঘোষিত লকডাউন এবং সামাজিক দুরুত্ব ও স্বাস্থ্যবিধি না মেনে শিক্ষার নামে জীবনকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া মনুষ্যত্বহীন মানবতা বিরোধী কাজ বলে মনে করছেন অনেকেই।

উক্ত বিষয়টি সম্পর্কে সরিষাবাড়ী উপজেলা কোচিং এসোসিয়েশনের সভাপতি ও ইউরিকা কিন্ডারগার্ডেন এন্ড কোচিং সেন্টারের স্বত্বাধিকারী আহসান হাবিব লাভলু সরকারের কাছে জানতে চাইলে তারা বলেন, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে যারা আগামী ভবিষ্যৎ প্রজন্মকে ধ্বংসের দিকে ধাপিত করছে তারা নিঃসন্দেহ দেশদ্রোহীর সামিল। তাই অবিলম্বে এসব প্রতিষ্ঠান ও ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া উচিত।

অপরদিকে এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদ সাংবাদিকদের বলেন, আপনাদের নিউজের আলোকে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'