ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্যকর্মী সহ আক্রান্ত ১১জন

সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করেন ঠাকুরগাঁও সিভিল সার্জন

ঠাকুরগাঁওয়ে দুইজন স্বাস্থ্যকর্মী সহ ১১জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ১২২ জনে দাঁড়াল।

সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করেন ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা.মো মাহফুজার রহমান সরকার।

আক্রান্ত ওই দুইজন স্বাস্থ্যকর্মীর মধ্যে একজন ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের সেনিটারী ইন্সপেক্টর ও অপরজন প্যাথলজিষ্ট। তারা করোনা আক্রান্ত রোগীদের নমুনা সংগ্রহ করতেন।

আক্রান্তের মধ্যে ৬ জন পুরুষ ও ৫ জন নারী। তাদের সর্বনিম্ন বয়স ২৭ ও সর্বোচ্চ বয়স ৮৬ এর মধ্যে।

সিভিল সার্জন জানান, শনাক্ত হওয়া ১৭ জনের মধ্যে ঠাকুরগাঁও সদর উপজেলায় ০৭জন,বালিয়াডাঙ্গী উপজেলায় ০৩ জন ও হরিপুর উপজেলায় ০১ জন রয়েছে।

তিনি আরো জানান, আক্রান্ত দুই স্বাস্থ্যকর্মী বাদে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে ১৮ মে ঢাকা থেকে এসেছেন অন্যরা। খবর পেয়ে ২৯মে তাদের নমুন সংগ্রহ করে দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজে পাঠানো হয়। পরীক্ষা নিরিক্ষা শেষে আজ ফলাফলে করোনা ভাইরাস(কোভিড-১৯)সংক্রামণ ধরা পড়ে। নতুন আক্রান্তদের আইসোলেশনে নিয়ে চিকিৎসা সেবা দেওয়া হবে।

ঠাকুরগাঁও জেলা থেকে এক হাজার ৬৫৮ জনের নমুনা ঢাকা, রংপুর ও দিনাজপুরে পরীক্ষার জন্য পাঠনো হয়েছে। এর মধ্যে এক হাজার ৪৮৫ জনের ফলাফল পাওয়া গেছে। আর গত ২৪ ঘণ্টায় ৯৩ জনের নমুনা দিনাজপুরে পাঠানো হয়েছে পরীক্ষার জন্য।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'