মধুপুরে অসহায় কৃষকের ধান কেটে বাড়ী পৌঁছে দিলেন শিক্ষক- কর্মচারী এবং শিক্ষার্থীরা

প্রায় ৪৫ শতাংশ জমির ধান কেটে দিলেন তারা

টাঙ্গাইল জেলার মধুপুর শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের উদ্যোগে আজ ক্যাম্পাস সংলগ্ন পন্ডুরা গ্রামের সেন্টু মিয়ার জমির প্রায় ৪৫ শতাংশ জমির ধান কেটে বাড়ী পৌঁছে দিলেন তারা।

জানা যায়, করোনা মহামারির মধ্যে অর্থের অভাবে অসহায় এই কৃষকের পাকা ধান নষ্ট হচ্ছিলো শুনে তারা সবাই মিলে স্বেচ্ছাশ্রমে এই ধান কাটায় অংশগ্রহণ করে এবং তা বাড়ীতে পৌঁছে দেয়।

এই নিয়ে এই প্রতিষ্ঠানের ছাত্র ও বর্তমানে ওয়ালটন গ্রুপের ডিপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর ফিরোজ আলম তার ফেইসবুক আইডি থেকে প্রশংসা করে লিখেন, “ছবিতে যাদের দেখছেন তারা কোন ভোট কিংবা নোট প্রার্থী দলের সদস্য নন। কোন শোডাউনের অংশও নয় এই ছবি। মধুপুর শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থী কর্তৃক ক্যাম্পাস সংলগ্ন পুন্ডুরা গ্রামের সেন্টু মিয়ার জমির ধান কাটার দৃশ্য এটি। অর্থের অভাবে সেন্টু মিয়া এই ধান কাটতে পারছিলেন না। এমন সুন্দর উদ্যোগের জন্য প্রিন্সিপাল Md Bazlur Rashid Khan স্যার এবং স্কুল শাখার প্রধান শিক্ষক Nurunnabi Shihab স্যারকে অনেক অনেক ধন্যবাদ। ধন্যবাদ আমাদের অন্যান্য সকল শিক্ষকদের যারা আমাদের মানবিক হওয়ার শিক্ষা দিয়েছেন ছেলেবেলা থেকেই।

আসলে এমন দৃশ্য দেখতে গর্ব হয় কিন্তু অবাক হইনা। কারন এরা আমাদেরই শিক্ষক, ভাইব্রাদার। বই পড়ে লেখাপড়া শেখা যায় হয়তো। কিন্তু মানবিকতার শিক্ষাটা পাওয়া যায় পরিবার ও শিক্ষকদের কাছ থেকেই। আলহামদুলিল্লাহ আমার সেই শিক্ষার বিস্তর সুযোগে হয়েছে।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'