করোনা যোদ্ধা মঞ্জুরুল ইসলাম বিদ্যুৎ

করোনা ভাইরাস সংকট মোকাবেলায় সরিষাবাড়ী কর্মহীন অসহায় মানুষের মধ্যে খাদ্য সহায়তা অব্যাহত রেখেছে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সরিষাবাড়ী উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ মঞ্জুরুল ইসলাম বিদ্যুৎ। তিনি ১০ই মার্চ থেকে শুরু করে প্রায় সরিষাবাড়ীতে প্রায় ১০ হাজারের মতো সচেতনতামূলক লিফলেট বিতরণ করছেন
সেই সাথে পাঁচ হাজার মাস্ক বিতরণ করেছেন। এছাড়াও সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারগণের মধ্যে পিপিই বিতরণ করেন। মানুষকে সচেতন করার পাশাপাশি তিনি পরিষ্কার-পরিচ্ছন্নতা থাকার আহবান জানান এবং জীবণুনাশক স্প্রে ছেটান । বিদেশ কিংবা ঢাকা ফেরত লোকদের বুঝিয়ে হোম কোয়ারেন্টাইনে থাকতে অনুপ্রাণিত করেছেন। শিমলা বাজার এলাকার বিভিন্নস্থানে হাত ধোয়ার জন্য পানির ট্যাংকের ব্যবস্থা করে দিয়েছেন।
করোনা প্রাদুর্ভাবের শুরু থেকে এখন পর্যন্ত তিনি দুই হাজার পরিবারের মধ্যে খাদ্য সহায়তা প্রদান করেন। তিনশত পরিবারের মধ্যে ঈদ উপহার পৌঁছে দিয়েছেন এবং দুইশত পরিবারকে নগদ অর্থ দিয়ে সহযোগিতা করেছেন।
তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশে কেউ না খেয়ে থাকবে না, এটাই আমার বিশ্বাস। আমার ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে। মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ দফা বাস্তবায়নে এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি ও মাননীয় প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার এসএম খোরশিদ উল আলম ভাই সহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ চৌধুরীর অনুপ্রেরণায় আমি মানুষের দ্বারে দ্বারে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছি এবং এখনো দিচ্ছি। সেই সাথে মানুষকে সচতেন করে চলেছি যাতে এই মহামারী সময়ে সবাই ভাল ও সুস্থ্য থাকে।
তিনি আরও বলেন, যতদিন সামর্থ্য থাকবে এসব অসহায় মানুষের পাশে সব সময় থাকবো। আমি সকলের কাছে অনুরোধ করছি আপনারা সরকারের নির্দশনা পালন করুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। কোন ভাবেই অতি জরুরী প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হবেন না। বেশি বেশি হাত পরিস্কার করুন এবং অবশ্যই সামাজিক দূরত্ব মেনে চলুন। আমার বাবা মুক্তিযুদ্ধের সংগঠক আব্দুল মালেক বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করে দল ও জনসাধারণের জন্য আজীবন কাজ গেছেন। আমিও জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শে অবিচল থেকে সরিষাবাড়ী পৌরবাসীর সেবা করে যেতে চাই। এছাড়াও তিনি সমাজের বিত্ত্ববানদের অসহায় মানুষের সহায়তায় এগিয়ে আসার আহবান জানান।
শিমলাপল্লী গ্রামের কয়েজন উপকারভোগীর সাথে কথা বলে জানা যায়, তারা বলেন, মালেক সাবের ছেলে বিদ্যুৎ খুব ভাল মানুষ। আমাদের এমন খারাপ সময়ে তিনি সব সময় পাশে থেকেছেন, সহযোগিতা করেছেন। আমরা তার জন্য দোয়া করি।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'