আমি এখনও মরিনি সরিষাবাড়ীবাসীর উদ্দেশ্যে দাঁতের ডাক্তার মুনসুর

জামালপুরে আইসোলেশনে থাকা অবস্থায়

‘সবার মুখে একি সুর দাঁতের ডাক্তার মনসুর’ জামালপুর সরিষাবাড়ীতে বসবাসরত দাঁতের ডাক্তার মনসুর’কে চিনে না এমন লোক পাওয়া যাবে না, দীর্ঘদিন যাবৎ সরিষাবাড়ী হাসপাতাল গেইট সংলগ্ন প্রোগ্রেসিভ ডেন্টাল কেয়ারে দন্ত চিকিৎসা সেবা দিয়ে আসছেন তিনি। কিন্তু গত কয়েকদিন আগে হঠাৎ করেই তিনি করোনা পজিটিভ হোন। করোনা পজিটিভ হওয়ার কারণে এলাকার কিছু দুষ্ট প্রকৃতির লোক গতকাল হতে গুজব রটিয়ে দেন যে তিনি মারা গেছেন। এই খবর শোনার পর তার এক ভক্ত সরিষাবাড়ী প্রথম আলোর বন্ধু সভার সভাপতি আলাদিন আল আসাদ ফোন করে খোঁজ নেয়ার জন্য, যে অভিজ্ঞতাটি আবার ফেইসবুকেও শেয়ার করেন তিনি। তার সেই মজাদার ফেইসবুক পোস্টটি আপনাদের মাঝে হুবুহু তুলে ধরছি,”ডা. মনসুর । আমাদের সরিষাবাড়ীতে অনেকেই তাকে চিনেন। অনেকে মজা করে বলেন দাঁতের ডাক্তার মনসুর। গতকাল সন্ধ্যায় ছোট ভাই হাসান মাহমুদ বলছে, ‘দাদা মনসুর ডাক্তার তো করোনা হয়ে মারা গেছে।’ আমি বিশ্বাস করতে পারিনি। হাসানকে হাল্কা ধমক দিয়ে বললাম, আরে ধুর! বলো কি! হাসান আবার কনফিডেন্ট নিয়ে বলল, আমি শুনলাম তো ‍ওনি মারা গেছে।

আমি কাপাকাপা হাতে ফোন ধরলাম সেভ লিস্ট থেকে তার নাম বের করে কল দিলাম। বুক দূরদূর করছে। কেউ হয়তো ফোন রিসিভ করে কান্নাকাটি করবে। নয়তো ফোন রিসিভ হবে না।

মনসুর ডাক্তার : হ্যালো আসাদ, তুমি কি জন্য ফোন দিছ আমি বুঝছি।
আমি : আপনি মারা গেছেন না?
মনসুর ডাক্তার : আরেএ কে যেন দুষ্টামি করে ছড়ায়ে দিছে আমি করোনা হয়ে মারা গেছি! আমিতো এখনও বেঁচে আছি, ভালো আছি।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'